বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অজানা কিছু কথা

"সত্য ঘটনা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান অজানা পাখি (guest) (০ পয়েন্ট)

X পরিবার জীবনের অনেক গুরুত্বপূর্ণ।পরিবার এই ঠিক করে দিতে পারে যে একটা শিশু বড় হয়ে কোন স্থানে থাকবে। পরিবারের সবাই যদি শিশুটির বন্ধু হয়ে থাকতে পারে তাহলে তার জীবনে ভুল করার সম্ভাবনা নেই বললেই চলে। খুব ছোট্ট একটা পরিবারে জন্ম হয়। সদস্যর দিক থেকে না। দরিদ্রতার দিক থেকেও না। পরিবারের সদস্য অনেক কিন্তু আয় করার কেউ নেই। বাবা কিছুই করেনা। মা সংসার নিয়ে ছেলে মেয়েদের কীভাবে একটু ভালো ভাবে মানুষ করতে পারবে তা নিয়ে পরে থাকে। বাবাকে অনেক সম্পত্তি দিয়ে যায় তার বাবা। কিন্তু বাবার দ্বারা সম্পত্তি শেষ করে ছেলে মেয়েদের বড় করা ছাড়া কোনো উপায় নাই। কারণ সে তো কষ্ট করতে জানে না। সবার আদরের যে ছিল সে। বাবা চাইতো ছেলে মেয়েদের পড়াশোনা না করিয়ে কাজ করাতে। কিন্তু মার কথা সে পড়াশোনা করাবে। বাবা রাজি হয় কিন্তু সমস্যা হলো সে মেয়েকে পড়াশোনা করাতে রাজি না কারণ সে তো মেয়ে চাইনি সে ছেলে চেয়েছিল। মা অনেক কষ্টে পরিবারটাকে নিয়ে সামনের দিকে এগিয়ে যায় অনেকে চেয়েছে পিছনে টেনে ধরে রাখতে। কিন্তু তারা এগিয়ে গেছে। যখন ছেলে মেয়েরা পরিক্ষার ভালো ফলাফল নিয়ে আসে তখন আর বাবাও বাধা দেয়নি। সেও খুশি। সবাই যে তার গুণগান করে ছেলে মেয়েদের জন্য। কিন্তু সেই পরিবারটাই কিন্তু এখন আর আগের মতো নেই। আগে যারা তাদের পিছনে টেনে ধরতে চাইতো তাদের কষ্ট দূর করতে তাদের সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। সেই মায়ের সন্তানেরা পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরেছে প্রায় সকলেই। এলাকার সবাই এখন তাদের চিনে। সবার সাহায্য করতে এগিয়ে যায়। সেই মায়ের সন্তান এখন মানুষের কষ্ট দূর করতে চাকরি দেয় অনেক কে। কিন্তু সেই মায়ের কী সকল কষ্ট দূর হয়েছে। কোথাও না কোথাও কষ্ট হয়তো রয়ে গেছে। কারণ মা তো সন্তানদের কাছে সব কিছু বলতে পারে না। সন্তানদের উচিৎ মায়ের সব কথা বলার আগেই বুঝা তাহলে হয়তো আর কোনো কষ্ট থাকবে না কোনো মায়ের। মায়ের জন্য সবকিছু করার পরেও কিছু কষ্ট থেকে যায় না বুঝতে পারার জন্য তাই বুঝতে শিখুন সব ঠিক হয়ে যাবে তাহলে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪২৪ জন


এ জাতীয় গল্প

→ অজানা কিছু কথা
→ জানা অজানা কিছু কথা

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now